Recent Posts

Pages: [1] 2 3 ... 10
1
General Discussion / Bangladesh Investment Development Authority (BIDA)
« Last post by Tushi on January 01, 2022, 03:03:49 PM »
International Investment Summit 2021, Bangladesh: A Grand Success

Bangladesh Investment Development Authority (BIDA) are the apex investment promotion agency of Bangladesh, and recently organized a two-day investor summit that witnessed large-scale participation from across the globe. They have attached noteworthy highlights from the event for your reference.

The summit marked an important milestone in Bangladesh and BIDA’s attempts to rightly showcase the country as an attractive investment destination. It led to a total of 2.7 billion USD worth of investments commitments being made in areas ranging from cement manufacturing and power generation to port construction and renewable energy. From the initial welcome session to a series of sectoral discussion sessions spread over two days, the doyens of industry, administration, and government shared their views on Bangladesh’s phenomenal rise and the immense opportunities it presents. During the summit, Hon’ble PM Sheikh Hasina reiterated her government’s resolve to provide all possible policy support to investors. The country has identified 11 sectors of potential and profitable opportunities. These are infrastructure, capital markets, financial services, information technology, electronics manufacturing, leather, automotive and light engineering, agro-products and food processing, healthcare and medicine, jute-textiles, and blue-economy.

Bangladesh is often described as the land of untapped opportunities. The country enjoys stunning economic record, highly adaptive & competitive workforce and several potential industrial sectors. BIDA assist investors through proactive policy supports and facilitating business environment which are the preconditions for successful investment. They are understand that it is imperative for the investors to have prior understanding on the incentives and procedures for investment in Bangladesh. A compilation of such information is of paramount importance for our the potential investors. To assist you with all the information required to start and operate a business in Bangladesh we are also enclosing Bangladesh Investor Handbook for your kind reference
                  Investment Handbook    -> https://drive.google.com/file/d/1xeKuO1CuGprojm8FLepl_IMW7mknwzVq/view?usp=sharing           
                  BIDA Summit Highlights -> https://drive.google.com/file/d/1y9-Xzvyt2YUrdeIa4OagPGLO6ivscnrH/view?usp=sharing           
                  List of Contact Persons   ->  https://drive.google.com/file/d/1TmdRB_mo3W0CZtJ4lf-1Ez-5kWmQmINe/view?usp=sharing
                                                                 
2
New Technology / Re: Free Masanger
« Last post by mahade on November 10, 2021, 12:57:38 PM »
মোবাইলে ইন্টারনেট ব্যালান্স না থাকলেও এখন থেকে গ্রাহক ফেইসবুক ও মেসেঞ্জার অ্যাপ শুধু টেক্সটের মাধ্যমে ব্যবহার করতে পারবে।

এছাড়া ফেইসবুকের ডিসকভারি ব্রাউজারে ফ্রি ইন্টারনেট ব্রাউজিং সুবিধা চালু করা হয়েছে । এই ব্রাউজারের মাধ্যমে ব্যবহারকারীরা পাঠ্যভিত্তিক তথ্য যেমন-শিক্ষা মন্ত্রণালয়ের ফেইসবুক পেইজ, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার প্রস্তুতি সংক্রান্ত নির্দেশনা, অন্যান্য শিক্ষা ও স্বাস্থ্য সংক্রান্ত তথ্যসহ ফ্রি ডাটা সীমার মধ্যে বিভিন্ন ই-পরিষেবায় সংযুক্ত থাকতে পারবেন।

মঙ্গলবার দুপুরে বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে এ সেবার আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়। এতে বিটিআরসির চেয়ারম্যান জনাব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব জনাব মো: খলিলুর রহমান।

শুরুতে ডাটা প্যাকেজ নির্দেশিকা ও ফ্রি ফেসবুক-মেসেঞ্জার ব্যবহার বিষয়ে বিশদ উপস্থাপনা করেন বিটিআরসির সিস্টেমস এন্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রি: জে: মো: নাসিম পারভেজ ।

মোবাইল কানেক্টিভিটি জনগণের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, জনগণের কানেক্টটিভিটি বাড়াতে সারাদেশের জন্য ব্রডব্যান্ড ইন্টারনেটে এক দেশ এক রেট চালু করা হয়েছে এবং দুর্গম অঞ্চলে ফোরজি নেটওয়ার্ক চালু হয়েছে। মার্চের মধ্যে অপারেটরদেরকে গ্রাহকের কাছে সব ধরণের বার্তা বাংলায় প্রেরণ করতে হবে বলেও জানান তিনি। ফেইসবুক বর্তমানে বাংলাদেশের সাথে সহযোগিতামুলক আচরণ করছে জানিয়ে মন্ত্রী বলেন, সাম্প্রদায়িক ও ধর্মীয় উসকানিমুলক ছবি, ভিডিও ও পোস্ট নিয়ন্ত্রণে ফেসবুকের সাথে কাজ করছে বিটিআরসি।

অনুষ্ঠানে মো: খলিলুর রহমান বলেন, ফ্রি ফেসবুক মেসেঞ্জার চালুর ফলে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন মানুষও নেটওয়ার্কে কানেক্টেড থাকার সুযোগ পাবে। প্রযুক্তির প্রসারের ফলে বর্তমানে সরকারি অফিসগুলো সহজে এবং দ্রুততম সময়ে মানুষকে সেবা দিতে পারছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ রশীদ, বাংলালিংকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী তাইমুর রহমান, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো: সাহাব উদ্দিন, ফেসবুকের  এশিয়া প্যাসিফিক অঞ্চলের কানেক্টিভিটি এন্ড একসেস পলিসির প্রধান টম সি ভার্গেস।

বিটিআরসি জানায়, বাংলাদেশে বর্তমানে ফেইসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫.২ কোটি এবং সর্বোচ্চ ফেসবুক ব্যবহারকারীর দেশ হিসেবে বাংলাদেশের অবস্থান ১০ম। ইউনিক মোবাইল ব্যবহারকারীর সংখ্যা আনুমানিক ১০ কোটি অর্থাৎ প্রতি দুই জন মোবাইল গ্রাহকের বিপরীতে একজন গ্রাহক ফেসবুক ব্যবহার করে । দেশে মোট মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ৩ কোটি ৭৫ লক্ষ ২৭ হাজার (২০২০ সালের তথ্য অনুযায়ী)।
3
New Technology / Free Masanger
« Last post by mahade on November 10, 2021, 12:55:59 PM »
ডেটা ছাড়া টেক্সটের মাধ্যমে ব্যবহার করা যাবে ফেইসবুক ও মেসেঞ্জার
4

যেভাবে বুঝবেন আপনার হার্ডড্রাইভটি নষ্ট হচ্ছে


কম্পিউটারে তথ্য ধরে রাখার জন্য গুরুত্বপূর্ণ একটি যন্ত্রাংশ হার্ডড্রাইভ। যেকোনো ইলেকট্রনিকস যন্ত্রের মতোই এই ডিভাইসটির আয়ুষ্কাল আছে। তবে আয়ুর বিষয়টি তাপমাত্রার ওঠানামা, আর্দ্রতা ও নানা বাহ্যিক অবস্থার ওপরও নির্ভর করে। নির্দিষ্ট সময় ব্যবহারের পরে হার্ডড্রাইভ নষ্ট হয়ে যায়। তাই আগে থেকে সচেতন থাকতে হবে ডিভাইসটি নষ্ট হয়ে যেন গুরুত্বপূর্ণ ফাইল হারিয়ে না যায়। হার্ডড্রাইভ নষ্টের বেশ কিছু লক্ষণ আছে। হার্ডড্রাইভ থেকে যদি একই শব্দ বারবার শোনা যায় বা কোনো কিছু গুঁড়া করার মতো শব্দ আসতে থাকে, তবে বুঝতে হবে হার্ডড্রাইভের আয়ু প্রায় শেষের পথে। বারবার শব্দ আসার বিষয়টিকে ‘ক্লিক অব ডেথ’ বলা হয়। কোনো কিছু রাইট করতে বা এরর ঠিক করার প্রক্রিয়ার সময় এ শব্দ তৈরি হয়। কোনো সফটওয়্যার বা ফোল্ডার খোলার সময় তুলনামূলকভাবে গতি কম হলে কিংবা কম্পিউটার হ্যাং করলে, এ ছাড়া ‘ব্লু স্ক্রিন অব ডেথ’ দেখালে বুঝতে হবে হার্ডড্রাইভের আয়ু শেষের পথে।

এ ধরনের সমস্যা হয়তো সব সময় দেখবেন না; কিন্তু উইন্ডোজ সেফ মোড বা নতুন করে ইনস্টলেশন দেওয়ার সময় যদি এ ধরনের সমস্যা দেখেন, তবে বুঝবেন আপনার পিসির হার্ডড্রাইভটা ঠিকমতো কাজ করছে না।

অনেক সময় কোনো ফাইল না খোলা এবং কোনো কারণ ছাড়াই ফাইল গায়েব হয়ে যাওয়া বা ফাইল করাপ্ট হয়ে যাওয়া হার্ডড্রাইভ নষ্টের পূর্ব লক্ষণ।

যদি খুব বেশি হার্ডড্রাইভে ব্যাড সেক্টর দেখতে পান, তবে বুঝবেন হার্ডড্রাইভের অবস্থা শোচনীয়। ব্যাড সেক্টর হচ্ছে হার্ডড্রাইভের ত্রুটিপূর্ণ এলাকা, যে এলাকাগুলো ডাটা রিড বা রাইট করার অনুরোধ পেলেও সাড়া দেয় না।


Source: https://www.kalerkantho.com/online/info-tech/2020/11/08/973615
5
Video Editing / “Professional Video Editing” কোর্স
« Last post by sabuj on November 12, 2020, 12:40:19 PM »

Human Resource Development Institute (HRDI) offer করছে “Professional Video Editing” কোর্স


বর্তমান যুগে টেকনোলজিক্যাল স্কিল ছাড়া টিকে থাকা কঠিন । তার সাথে প্রতিষ্ঠানিক প্রমোশন ছাড়া প্রতিষ্ঠান টিকিয়ে রাখাও কঠিন । সেই প্রমোশনের জন্য ভিডিও ও তথ্যচিত্রসহ অন্যতম ভূমিকা পালন করে । বর্তমানে মার্কেটিংয়ের জন্য অন্যতম ভিডিও ও তথ্যচিত্র।
বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, চলচ্চিত্র, নাটক, শর্ট ফিল্ম ও তথ্যচিত্রসহ সব মাধ্যম গুলোতে আমরা যে ভিডিও গুলো দেখে থাকি, তার বেশীর ভাগ ভিডিও কোন প্রতিষ্ঠান বা প্রফেশনাল ব্যক্তিগণ তৈরি করে থাকেন। বর্তমানে টিভি মিডিয়া, অনলাইন মিডিয়া ও বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান গুলোতে ভিডিও এডিটরও ভিডিওগ্রাফার এর রয়েছে ব্যাপক চাহিদা। দিন দিন ভিডিও এডিটিং ও ভিডিওগ্রাফির কাজের চাহিদা যে হারে বৃদ্ধি পাচ্ছে তেমনি বৃদ্ধি পাচ্ছে না এডিটর ও ভিডিওগ্রাফার। তাই এখন যে কেউ চাইলে ক্যারিয়ার গড়তে পারেন একজন প্রফেশনাল ভিডিওগ্রাফার ও ভিডিও এডিটর হিসেবে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির, Human Resource Development Institute (HRDI) offer করছে “Professional Video Editing” কোর্স । আর এই কোর্সটিতে রয়েছে ভিডিওগ্রাফি ও ভিডিও এডিটিং শেখার যাবতীয় কলা কৌশল। এই কোর্সটি করলে আপনার প্রতিষ্ঠানের ভিডিও, বিজ্ঞাপন বা তথ্যচিত্র তৈরি করতে অন্য কারো দারস্ত হতে হবে নাহ । আপনার প্রতিষ্ঠানের থেকে যে কেউই এই কোর্সটি করতে পারবে এবং পরবর্তীতে সে নিজেই আপনার প্রতিষ্ঠানের জন্য অতি সহজে ভিডিও, বিজ্ঞাপন বা তথ্যচিত্র তৈরি করতে পারবে ।

 
"It's NOT the job you DO, It's HOW you Do the Job"
 
http://dolphindigital.net/r/Zyd
 
Big
Discount

Course fee: 
Old: BDT 2,000
Now: BDT 1,500  only for General

Old: BDT 1500 
Now: BDT 1,000 only for Daffodil Family

কোর্সটিতে আপনি যা যা শিখতে পারবেন :

Make Your Own Video, What is Shot video shot sizes
Make Drama video sequence
Make News or documentary video sequence
Make a video sequence Chroma ( green screen ) Double role character (videography and software)
Tools for video editing, Video effects, Video transaction, Premiere pro cc Audio effects, Chroma এবং,
Make a video sequence, video effects Export video for web and digital media

বিস্তারিত আরো জানতে ভিজিট করুনঃ  https://hrdinstitute.org/#


রেজিস্ট্রেশন করতে ভিজিট করুনঃ http://dolphindigital.net/r/Zyd


অথবা যোগাযোগ কল করুনঃ
Mr. Obayed Chowdhury (01811458845) এবং
Mr. Tarekol Islam Sobuj  (Cell: 01847-140059
6

শুরু হচ্ছে বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম


আগামীকাল ১২ ও ১৩ নভেম্বর ১১তম বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম আয়োজন করছে হুয়াওয়ে। উন্মুক্ত এ অনলাইন ফোরামে বৈশ্বিক ক্যারিয়ার, ইন্ডাস্ট্রি চেইন পার্টনার, শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং গবেষণা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেবেন। চীনের সাংহাইয়ে কেরি হোটেল পুডং -এ এই ফোরাম অনুষ্ঠিত হবে।

মূল প্রতিপাদ্য, খাত সংশ্লিষ্ট আলোচনা এবং প্রদর্শনী এই তিন মূল ভাগে পুরো আয়োজনটাকে সাজানো হয়েছে। উন্নয়নে ফাইভজি, নতুন উপযোগিতা সৃষ্টিতে  এর ব্যবহার এবং ব্যবসায়িক প্রবৃদ্ধিতে প্রযুক্তিগত উদ্ভাবন, এ বিষয়গুলো নিয়ে মূলবক্তব্য উপস্থাপিত হবে।

হুয়াওয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোরাম চলাকালীন আইসিটি নেতৃবৃন্দগণ ফাইভজি’র বিজনেস সাইকেল নিয়ে আলোচনা করবেন। এর পাশাপাশি অনুষ্ঠানে হুয়াওয়ে এর নতুন ওয়্যারলেস স্ট্রাটেজি ও প্রযুক্তিগত উদ্ভাবনের রোডম্যাপ উন্মোচন করবে এবং এ খাতের অন্যান্য অংশীদারদের সাথে হুয়াওয়ে ৫.৫জি’র নতুন তিনটি প্রেক্ষাপটও উন্মোচন করবে।

অনুষ্ঠানে ক্লাউড নিয়েও বিস্তারিত আলোচিত হবে। যার মধ্যে রয়েছে আইসিটি খাতের মান ও বৈশিষ্ট্য নিয়ে বৈশ্বিক সম্পৃক্ততা; ২৪/৭ অন-ক্লাউড ব্রডকাস্ট; অনলাইন অথবা অফলাইন অ্যাকসেস; বিভিন্ন টাইম জোনে নানা ভাষায় হলোগ্রাফিক লাইভ স্ট্রিমিং এবং এ খাতসংশ্লিষ্ট শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সাথে হুয়াওয়ে বান্ড নাইট টক।

এ ফোরামে উদ্ভাবনের ক্ষেত্রে ওয়্যারলেস প্রযুক্তির ব্যবহার দেখানো হবে। হুয়াওয়ে ও এর অংশীদারেরা ফাইভজি প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত ক্ষেত্রে দশটিরও বেশি সফল ব্যবহার দেখাবে। এর সাথে ব্যক্তিগত ও শিল্প সংশ্লিষ্ট উদ্দেশ্যে একহাজারের বেশি ফাইভজি টার্মিনাল ও মডিউল নিয়ে নতুন ইকোসিস্টেম এবং ফাইভজি’র বাণিজ্যিক অভিজ্ঞতার দশটিরও বেশি টাচপয়েন্ট প্রদর্শিত হবে এ ফোরামে।

আগ্রহীরা ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণের মাধ্যমে মূল বক্তব্য শুনতে পারবেন। সেক্ষেত্রে বিনামূল্যে, নিবন্ধন করতে হবে এই লিঙ্কের মাধ্যমে: https://agenda.events.huawei.com/MBBF2020/index.html#/sign^en?src=web^en


7

১৮ ওয়াটের কুইক চার্জিং, এআই কোয়াড ক্যামেরা নিয়ে বাজারে রিয়েলমি সি১৫


স্মার্টফোন বাজারে এখন রিয়েলমির জয়জয়কার। আকর্ষণীয় দামে সেরা হার্ডওয়্যারের সঙ্গে অত্যাধুনিক ফিচারে রিয়েলমির স্মার্টফোনগুলো তরুণদের মন জয় করে নিয়েছে। আর সি সিরিজের ফোনগুলো খুব সহজেই স্মার্টফোন ফ্যানদের হাতে হাতে পৌঁছে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় রিয়েলমি এবার নিয়ে এলো সি১৫-কোয়ালকম এডিশন। ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১৮ ওয়াটের কুইক চার্জিং ও এআই কোয়াড ক্যামেরার এই ফোনে আর কী কী সুবিধা আছে, চলুন দেখে নেওয়া যাক।

৪৮ দিনের স্ট্যান্ডবাইসহ ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির সঙ্গে অনন্য ডিজাইন

বর্তমান সময়ে স্মার্টফোনের ব্যবহার বেড়ে গেছে অনেকটাই। প্রেজেন্টেশন তৈরি, গান শোনা, মুভি কিংবা টিভি সিরিজ দেখা, আর অনলাইন গেমিং তো আছেই। শক্তিশালী ব্যাটারি ছাড়া তো এখন স্মার্টফোন ভাবাই যায় না। আর তাই সি সিরিজের সর্বশেষ এই ফোনে আছে ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা একবার সম্পূর্ণ চার্জে দিবে ১৪ ঘণ্টার বেশি, অনলাইন গেমিং বা ২৬.৮ ঘণ্টা মুভি দেখা বা প্রায় ১১৯ ঘণ্টা অডিও প্লেব্যাক অথবা প্রায় ৪৬ ঘণ্টা কল টাইম পাওয়া যাবে এই ফোনে। এছাড়া সম্পূর্ণ ব্যাটারিতে দিবে ৪৮ দিনের স্ট্যান্ডবাই।

ফোনটিতে আছে ‘অ্যাপ কুইক ফ্রিজার’; যা একটি নির্দিষ্ট সময় পর আপনার অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ করে ব্যাটারির সাপোর্ট বাড়াতে সাহায্য করবে। এর পাশাপাশি উন্নত স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন এবং এআই পাওয়ার সেভিংয়ের ফলে পাওয়া যাবে চমৎকার ব্যাটারি ব্যাকআপ। সি১৫-কোয়ালকম এডিশনে আছে রিভার্স চার্জিংয়ের সুবিধাও, যার ফলে এই ফোনটিকে পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে। মাইক্রো ইউএসবি ওটিজির মাধ্যমে অন্য ফোনও চার্জ দেওয়া যাবে। আর ১৮ ওয়াটের কুইক চার্জিং এর বিশাল ব্যাটারির ২৮ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটেই।

রিয়েলমি সি১৫-কোয়ালকম এডিশনে ব্যবহার হয়েছে দৃষ্টিনন্দন জ্যামিতিক ডিজাইন। পেছনের ট্রাপিজোয়েড কভার এ অংশটিকে ৩টি ভাগে বিভক্ত করেছে। একেক দিক থেকে আলো পড়লে বিভিন্ন রঙের বিচ্ছুরণ হয়। ভিউ অ্যাঙ্গেল পরিবর্তিত হওয়ার সাথে সাথে প্রতিটি এলাকার রং এবং আলোও পরিবর্তিত হয়।

রাতের অসাধারণ সব ছবি তুলতে সুপার নাইটস্কেপ মোডের এআই কোয়াড ক্যামেরা

রিয়েলমি সি১৫-কোয়ালকম এডিশনে আছে এআই কোয়াড রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় এফ/২.২-এর বড় অ্যাপারচার। ৮ মেগাপিক্সেলের ১১৯-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড ক্যামেরায় দৃষ্টিসীমানার পুরোটাই পাবেন একটি ফ্রেমে। এর অনন্য সব পোর্ট্রেট তোলার জন্য আছে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ও রেট্রো লেন্স। এ দুটো লেন্সের সমন্বয়ে স্পেশাল ইফেক্টে চমৎকার সব ছবি তোলা যাবে। এছাড়া সি১৫-কোয়ালকম এডিশনের নাইটস্কেপ মোডে অল্প আলোতেও রাতের ছবিতে মিলবে অসাধারণ ডিটেইল।

তাছাড়া ৮ মেগাপিক্সেলের ওয়াইড ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে দুর্দান্ত সেলফি। ক্রোমাবুস্টের ব্যবহারে ছবি হবে আরো উজ্জ্বল ও রঙিন। ৩০ ফ্রেমে ১০৮০ পিক্সেলে ভিডিওর পাশাপাশি ক্যামেরায় আছে টাইম-ল্যাপ্স ও এইচডিআর সুবিধা।

শক্তিশালী প্রসেসরে গেমিং হবে আরো মজাদার

রিয়েলমি সি ১৫-কোয়ালকম এডিশনে ব্যবহার করা হয়েছে ১১ ন্যানোমিটারে স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট। অক্টা-কোর প্রসেসরের ব্যবহারে কোয়ালকমের এ চিপসেট সর্বোচ্চ ১.৮ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, ফলে কাজ ও গেমিং এ পাওয়া যাবে চমৎকার এক্সপেরিয়েন্স। ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যামের ব্যবহারে পারফরম্যান্স বাড়ার ব্যাটারির ওপরও চাপ কমাবে। দুটি ভ্যারিয়েন্ট এ ৬৪ গিগাবাইট এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধাও রয়েছে।

সি সিরিজের আগের ফোনগুলো বাংলাদেশের স্মার্টফোন ফ্যানদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছিল। অত্যাধুনিক ফিচারের সংযোজনে উন্নততর হার্ডওয়্যার-সফটওয়্যার অপটিমাইজেশনে মেরিন ব্লু ও সিগাল সিলভার-এ দুই রঙে সি সিরিজের নতুন এ ফোনটিও ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্টটি মাত্র ১২,৯৯০ টাকায় এবং ৪/১২৮ জিবি ভ্যারিয়েন্টটি মাত্র ১৪,৪৯০ টাকায় সবার মন জয় করে নেবে। অতি শিগগিরই দুটি ভ্যারিয়েন্টই দেশব্যাপী পাওয়া যাবে। কেনার জন্য বিস্তারিত জানতে ক্লিক করতে পারেন- https://www.dolphin.com.bd/ এ।



Source: https://www.kalerkantho.com/online/info-tech/2020/11/10/974347
8

‘মটো জি৮ পাওয়ার লাইট’ নিয়ে দেশে মটোরোলা


‘মটো জি৮ পাওয়ার লাইট’ মডেলের স্মার্টফোন নিয়ে দেশের বাজারে এল মটোরোলা। সাড়ে ৬ ইঞ্চি মাপের এইচডি প্লাস স্ক্রিনের মটোরোলার ফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১৬ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

মটোরোলার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোনটিতে মটোরোলার সিগনেচার স্টক অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে মটোরোলার সহযোগী সেলেক্সট্রা লিমিটেড ফোনটি বিপণন করা হবে ১১ নভেম্বর থেকে। ফোনটি দারাজ প্ল্যাটফর্মে পাওয়া যাবে।

মটোরোলা মোবিলিটির সার্কভুক্ত দেশের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত মানি বলেন, ‘বিশ্বে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। বেশ কিছু অত্যাধুনিক এবং বেস্ট ইন ক্লাস স্মার্টফোন নিয়ে আমরা আবারও বাংলাদেশের বাজারে প্রবেশ করতে যাচ্ছি। শুরু হচ্ছে “মটো জি৮ পাওয়ার লাইট” মডেলের স্মার্টফোনটি দিয়ে।’

প্রশান্ত মানি আরও বলেন, ‘বিশ্ববাজারে মটোরোলা একটি প্রভাবশালী ব্র্যান্ড। বৈচিত্র্যপূর্ণ প্রযুক্তি উদ্ভাবন, মানসম্পন্ন পণ্য উৎপাদন ও নিরাপদ স্টক অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স থাকায় মটোরোলার পণ্য ব্যবহার করে বাংলাদেশের স্মার্টফোনপ্রেমীরা আনন্দিত হবেন।’ দেশের বাজারে এখনো এর দাম ঘোষণা করেনি মটোরোলা।


Source: https://www.prothomalo.com/education/science-tech/%E0%A6%AE%E0%A6%9F%E0%A7%8B-%E0%A6%9C%E0%A6%BF%E0%A7%AE-%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%93%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%87%E0%A6%9F-%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87-%E0%A6%AE%E0%A6%9F%E0%A7%8B%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%B2%E0%A6%BE
9
New Technology / এই ঘড়ি শুধু সময়ই বলে দেবে না
« Last post by sabuj on November 05, 2020, 12:34:31 PM »

এই ঘড়ি শুধু সময়ই বলে দেবে না


এই ঘড়ি শুধু সময়ই বলে দেবে না, রয়েছে বিস্ময়কর সব সুবিধা। এটি অ্যালার্ম ক্লক হিসেবে ব্যবহার হবে, রয়েছে থ্রি বিল্ট-ইন ইউভি-সি ল্যাম্প, যেটি আপনার ফোনকে জীবাণুমুক্ত করবে। ৯৯.৯ শতাংশ ব্যাকটেরিয়া, ভাইরাস ও জীবাণু ধ্বংস করবে ১০ মিনিটে। আছে একটি ওয়্যারলেস চার্জার। জীবাণুনাশক ঘড়িটির দাম ধরা হয়েছে ৭৯.৯৯ ডলার। 

Source: https://www.kalerkantho.com/print-edition/tech-everyday/2020/11/05/972584
10

ক্লাউড প্রযুক্তির ভিডিও কনফারেন্স আনল হুয়াওয়ে


হুয়াওয়ে সম্প্রতি বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলে ‘হুয়াওয়ে ক্লাউড মিটিং’ সুবিধা চালু করেছে। ডিভাইস ও ক্লাউডের অনন্য সমন্বয়ে তৈরি এই ভিডিও কনফারেন্স ব্যবস্থার মাধ্যমে বিশ্বের যেকোনো স্থান থেকে যেকোনো সময়ে সর্বোচ্চ এক হাজার জন পর্যন্ত অংশগ্রহণকারী একসঙ্গে যুক্ত হতে পারবেন। ডিভাইস-ক্লাউড সিনার্জি প্রযুক্তির সহায়তায় এ সলিউশনের মাধ্যমে যেকোনো কম্পিউটার, মোবাইল ফোন, ট্যাবলেট, মিটিং রুম টার্মিনাল এবং স্মার্ট টিভির মধ্যে ডাটা শেয়ার ও ট্রান্সফার করা যাবে।
Pages: [1] 2 3 ... 10