Office Suite Tutorial > Microsoft Office Excel

How to Excel in the header?

(1/1)

bbasujon:
অফিস প্রোগ্রাম এর এক্সেলে আমার অনেক গুলো কলাম আছে এবং কাজটা যদি কয়েকটা পেজ জুরে হয় এবং আমি চাচ্ছি যখন আমি প্রিন্ট দেব তখন যেন প্রতিটি কলাম প্রতি পেজের প্রথমে আসে। যেমন উদাহরন স্বরুপ : আমার কলাম -
১. ক্রমিক নং,২. নাম, ৩. পদবী, ৪.মোবাইল নম্বর, ৫. ঠিকানা, ৬. মন্তব্য
এই ৬টা কলাম এর নিচে অনেক গুলো রো আছে এবং আমি যখন প্রিন্ট দেব তখন এই ৬টা কলাম প্রতি পেজে সো করবো কি করে?
অথবা, আমার কোম্পানীর নাম। যেমন:
কোম্পানীর নাম: -----------------
ঠিকানা: -------------------------
মাস: ---------------------------
বছর : -------------------------
১. ক্রমিক নং,২. নাম, ৩. পদবী, ৪.মোবাইল নম্বর, ৫. ঠিকানা, ৬. মন্তব্য
এটা যদি আমি প্রতি পেজে প্রিন্ট দেবার সময় দেখতে চাই তাহলে কি করতে হবে?

bbasujon:
প্রথমে File > Page Setup > Sheet (tab) এ যান।

এখানে দেখুন Print Titles এর অধীনে Rows to repeat at top: নামে একটা অপশনের পাশে একটা খালি বক্স আছে। এইবার সেই বক্সের ডানের লাল-সাদা-কালো ছোট্ট আইকনটাতে ক্লিক করুন। বারটি ছোট হয়ে যাবে আর কার্সরটি বদলে একটি অ্যারো চিহ্ণ দেখাবে। এবার যে Row টা প্রতি পেজে হেডার হিসেবে দেখতে চাচ্ছেন সেটিকে সিলেক্ট করে দিয়ে আবার আইকন চেপে ফিরে আসুন।

এবার এই সেটিংসটাকে OK করে দিয়ে বেরিয়ে এসে প্রিন্ট করার চেষ্টা করে দেখুন।

Navigation

[0] Message Index

Go to full version