Author Topic: Four new technologies  (Read 1428 times)

bbasujon

  • Administrator
  • VIP Member
  • *****
  • Posts: 1827
  • I want to show my performance at any where
    • View Profile
    • Higher Education
Four new technologies
« on: January 15, 2012, 09:55:03 PM »
উইনডোজের ট্যাবলেট ওএস রিলিজ হবে ২০১২ সালে

টাচ প্রযুক্তিতে কয়েকদিন আগেই ম্যাকের আইওএসএক্সের নতুন ভার্শন এসে গেলো। টাচস্ক্রিন ইন্টারফেসের নতুন এই সুবিধার অনেক দূরেই আছে উইনডোজ অপারেটিং সিস্টেম। উইন্ডোস ৭ এর কোর আর ইউজার ইন্টারফেসকে আরো নান্দনিক টাচস্ক্রিন বান্ধব করে হয়তো অল্প সময়েই রিলিজ দিবে নতুন টাচ অপারেটিং সিস্টেম । তবে সেটা করতেও ২০১২ সাল লেগে যেতে পারে। সবচেয়ে বড় কথা হলো -মাইক্রোসফটকে টাচের উপরে অনেক কাজই করতে হবে যেহেতু নকিয়াও উইনডোজ ফোনে ব্যবহার করবে । বলা যায় না-টেবলেট পিসির দিকেও নকিয়া নজর দিবে কিনা।
গ্যালাক্সি ট্যাবের দাম কমতে পারে


স্যামসাং এর গ্যালাক্সি ট্যাবের দাম কমানো হতে পারে। আইপ্যাড ২ এর দাম বেশ কম বলা যেতে পারে। আর বাজারে এপলের সাথে টেক্কা দেওয়াও কঠিন হয়ে পড়বে। ১০ ইঞ্চির গ্যালাক্সি ট্যাবের দাম অবশ্য ৭ ইঞ্চি ট্যাবের চেয়ে বেশি রাখা দরকার এবং আইপ্যাড ২ এর চেয়ে কম রাখার চেষ্টা করা হবে । ৪৯৯ থেকে ৮২৯ ডলারের মধ্যেই আছে আইপ্যাড ২। এটি-ই আপাতত টাচ জগতের সেরা পন্য । মটোরোলা ক্সোমের সম্ভাব্য দাম ৮০০ ডলার, হয়তো এর দামও কমিয়ে ফেলতে হবে।
আইটিউনসে আনলিমিটেড ডাউনলোডের ব্যবস্থা করতে চায় এপল

সাধারনত একটা আইফোন কিনলে এবং আইটিউন এপি কিনলে সেটা মুছে গেলে আবার ফিরে পাওয়া যায় কিন্তু গানগুলো পাওয়া যায় না। এপল এই পদ্ধতিটাই বদলে ফেলতে চায়। তারা চায় এমন এক পদ্ধতি যা একবার কিনলে বার বার ডাউনলোড করা যাবে। এজন্য তারা বিভিন্ন মিউজিক প্রতিষ্ঠানের সাথে আলোচনা শুরু করেছে। আশা করা যায় এপল তাদের জনপ্রিয়তা আরো্ বাড়ানোর ক্ষেত্রে বিষয়টি বেশ সুবিধাজনক হবে।
ধ্বংশপ্রাপ্ত জি-মেইলের তথ্য ফিরিয়ে দেবে গুগল

কয়েকদিন আগে প্রায় ১৫০০০০ জি-মেইল একাউন্টের তথ্য হারিয়ে যায়। আর এই তথ্য অফলাইন ব্যাকআপ থেকে রিস্টোর করে দিবে গুগল টিম। এমনটাই জানিয়েছেন গতকাল-
Acquire the knowledge and share the knowledge so that knowing,learning then sharing - all are the collection