Author Topic: আধুনিক সামরিক বাহিনীতে ব্যবহৃত কিছু আধুন  (Read 1313 times)

bbasujon

  • Administrator
  • VIP Member
  • *****
  • Posts: 1827
  • I want to show my performance at any where
    • View Profile
    • Higher Education
হাইটেক আর্মি রিষ্ট ওয়াচ



উপরে যে ঘড়িটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে ঘড়ির ন্যায় রিয়াল টাইম ভিডিও রিসিভার । এটি সেনা সদস্যদের তাদের শত্রু অবস্থান সম্পর্কে তাৎক্ষনিক ছবি প্রদান করে (সেকেন্ডে প্রায় ৩০ ফ্রেম)। যা হেলিকপ্টারের মাধ্যমে সংগ্রহ করা হয় । এই ঘড়িটির আয়তন তিন ইঞ্চি । এবং এটি তৈরী করেছে “Tadiran communications” নামে একটি প্রতিষ্ঠান ।

কর্ণার শট




এই অস্ত্রটিকে সামরিক বাহিনিতে অনেকটা বিপ্লব হিসেবেই ধরা হয় । এটির মাধ্যমে এটির পরিচালনাকারী আড়ালে থেকেই এর লক্ষবস্তুতে আঘাত করতে পারবে অত্যান্ত নিখুত ভাবে ।

এর ওজন ৩.৮ কেজি এবং এটি দৈর্ঘ্যে প্রায় ৩২.৬৭ ইঞ্চি । এর কালার মনিটর প্রায় ২.৫ ইঞ্চি ।

ট্রফি অ্যাক্টিভ ডিফেন্স সিস্টেম




এটি তৈরী করেছে ইজরাইল । এটি মিলিটারি যানবাহনের আসেপাশে এমন একটি শক্তি তৈরী করে যার মাধ্যমে ঐ বাহনটি শত্রু পক্ষের আক্রমন থেকে রক্ষা পায় । এটি তৈরী করা হয়েছে এন্টি ট্যাঙ্ক মিসাইল ও রকেটে আক্রমন প্রতিহত করার জন্য । যদিও যুক্তরাষ্ট্র এটিকে অনুমোদন দেয়নি । এবং তারা এটির ন্যায় নতুন একটি সিস্টেম তৈরী করতে যাচ্ছে , যদিও তা ২০১১ সালের আগে পাওয়া যাবে না ।

এই বছরেই ইজরাইল সেনাবাহিনীতে এটি যুক্ত হওয়ার কথা আছে ।

বিগ ডগ


http://s.techtunes.com.bd/tDrive/tuner/ehsan/21370/BigDog.jpg

এটি অনেকটা কুকুরের ন্যায় চার পা বিশিষ্ট রোবোট । এটি প্রায় ৫৫ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে । এটি এতই শক্তি সম্পন্ন্য যে এটিকে লাথি মারলেও এটি পড়বে না ।

এটি ১ মিটার দৈর্ঘ্য, উচ্চতায় .৭ মিটার ও এর ওজন ৭৫ কেজি ।

এটিকে পৃথিবীর সবচেয় উন্নত চার পা ওয়ালা রোবোট হিসেবে ধরা হচ্ছে । এটি তৈরী করা হয়েছে সেনাবাহিনীর জন্য । এবং এটি তৈরী করেছে “বোস্টন ডাইনামিক্স” ।


ইএসজি ফ্লাইং উইং




এটিই প্রথম উড়ন্ত পাখা যা প্যারাশুট বহনকারীকে অত্যান্ত দ্রুতগতিতে আকাশে নিয়ে যাবে প্যারাশুট খোলার আগ পর্যন্ত । এটি তৈরী করা হয়েছে মূলত সেনাবাহিনীর প্যারাসূটারদের জন্য ।
Acquire the knowledge and share the knowledge so that knowing,learning then sharing - all are the collection