Author Topic: The five most popular website to link small  (Read 1245 times)

bbasujon

  • Administrator
  • VIP Member
  • *****
  • Posts: 1827
  • I want to show my performance at any where
    • View Profile
    • Higher Education
The five most popular website to link small
« on: January 09, 2012, 09:26:33 PM »
লিংক ছোট করার জন্য জনপ্রিয় পাঁচটি ওয়েবসাইট

আজ আপনাদের পরিচয় করিয়ে দেব লিংক ছোট করার জন্য সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যাবহৃত পাচ টি ওয়েবসাইটের সাথে আপনারা সবাই সাইট গুলি চেনেন এবং ব্যাবহার করেন.

1. Goo.gl

আমরা সকলেই সার্চ ইনজিন গুগল কে জানি. এবং তাদের অনেক কিছুই ব্যাবহার করি থাকি. Goo.gl ও তাদের একটি সার্ভিস. আমার মতে লিংক ছোট করার জন্য এর চেয়ে ভাল কিছু আর হতে পারে না.

2. Bit.ly

Goo.gl এর পর যে সাইট টির নাম আসে সেটি Bit.ly. এটা দিয়ে আপনি খুব সহজেই যে কোন লিংক কে মাত্র কয়েক ক্লিকেই ছোট করে নিতে পারবেন. আর এটা যদি আপনি একটা একাউন্ট খুলে নেন তহলে তো সুবিধার কমতি নেই. যেমন আপনার ছোট করা লিংক টি কতবার টুইট, শেয়ার করা হয়েছে, ট্রাফিক. এমন কি যারা আপনার ছোট করা লিংক টি শেয়ার করছে এবং তাদের অবস্থান.

3. Tiny Url

নামেই পরিচয়. লিংক ছোট করার জনপ্রিয়তায় পিছিয়ে নেই Tiny Url. এর সবচেয়ে বর সুবিধা যে না বললেই নয় সেটা হল আপনি আপনার ব্রাউজারে Tiny Url যোগ করতে পারবেন যেটা লিংক ছোট করার জন্য আপনার অনেক সময় বাচিয়ে দেবে.

4. 3.ly

3.ly ও দারুন একটি সাইট. এবং এটাই বিশ্বের সবচেয়ে ছোট লিংক. এই সাইটির সবচেয়ে জনপ্রিয় ফিচার যেটি, সেটি হল, এর ছোট করা লিংক গুলির মেয়াদ কখনোই উর্তিন্য হয় না.

5. Adf.ly

Adf.ly এর সম্পর্কে নতুন করে কিছু বলার নেই. সাইট টি কারো কাছে বিরক্তিকর হলে ও অনেকের কাছেই খুব প্রিয়. কারন এটা দিয়ে লিংক শেয়ার করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন. আপনি যদি সাইট টি থেকে লিংক ছোট করে, সেগুলি শেয়ার করে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে অবশ্য ই একটা একাউন্ট খুলতে হবে. এটা দিয়ে আপনি দেখতে পারবেন আপনার লিংক গুলি কতবার দেখা হয়েছে. সম্বভত আপনার লিংক টি 10000 বার দেখা হলে আপনার একাউন্টে 5$ জমা হবে. 5$ হলে ই আপনি এলার্ট পে অথবা পেপাল দিয়ে টাকা উত্তোলন করতে পারবেন
« Last Edit: January 10, 2012, 08:44:18 PM by bbasujon »
Acquire the knowledge and share the knowledge so that knowing,learning then sharing - all are the collection