Daffodil Computers Ltd.

Help & Support => Write up your problem => : bbasujon January 14, 2012, 02:24:23 AM

: How do I remove Conficker.b & conficker.c .............?
: bbasujon January 14, 2012, 02:24:23 AM
কিছুদিন আগে আমার কম্পিউটার এ conficker.b & conficker.c worm ঢুকেছ..! ।আমি এন্টিভাইরাস Microsoft security essential ব্যবহার করি।এন্টিভাইরাস দিয়ে স্কেন ডিসি ,ভাইরাস পাইছে রিমুভ করেছে কিন্তু কম্পউটার রিস্টাট দিলে ভাইরাসটা আবারও চলে আসতেছে। সমাধান জানালে উপকৃত হব ।
: Re: How do I remove Conficker.b & conficker.c .............?
: bbasujon January 14, 2012, 02:25:55 AM
আপনার কম্পিউটারটি সেভমুডে চালু করে Trojan Remover, Malwarebytes' Anti-Malware এই দুটি সফটওয়্যার নামিয়ে সেটাপ করে সম্পূর্ন কম্পিউটার সার্চ করুন আশা করি সমস্যার সমাধান হবে। তবে আপনার পিসির উইন্ডোজ ফোল্ডারের RECYCLER, Temp(WINDOWS\Temp), User Account Temp Folder (Documents and Settings/user account name/Local Settings\Temp), মুছে ফেলেন যদি কোন কারনে ফোল্ডার বা ফাইল না মুছে তবে http://ccollomb.free.fr/unlocker থেকে unlocker সফটওয়্যার টি ব্যবহার করতে পারেন। এর পর start বাটিন থেকে Run এ ক্নিক করুন এবং Browse... নির্বাচন করুন, এর পর উইন্ডোজ ড্রাইভ থেকে System Volume Information ওপেন করুন এবং ভিতরের ফাইল এবং ফোল্ডার মুছে দেন। যদি Access is denied দেখায় তবে উইন্ডোজ ড্রাইভটিকে Defragmentation করেন এবং পুনঃরায চেষ্টা করুন। এর পর start বাটিন থেকে Run এ ক্নিক করুন এবং msconfig লিখে Enter বাটনে ক্লিক করুন এবং startup এ ক্লিক করুন এবং সকল প্রোগ্রামকে আনচেকরে apply ক্লিক করে রিস্টারট করুন এবং পুনঃরায় এন্টিভাইরাজ দিয়ে সার্চ করুন। দেখবেন সমস্যার সমাধান হয়ে যাবে।

এখন আমার একটা প্রশ্ন জানার আছে Virus.Win32.Virut.ce ভাইরাস আক্রান্ত ফাইল থেকে কি কোন ভাবে ভাইরাস রিমুভ বা ক্লিন করা যায়? যদি যায়, তবে কতোটুকু সম্ভাবনা রয়েছে ভাইরাস ক্লিন হবার। এন্টিভাইরাস ফাইর ডিলিট করে দিচ্ছে কিন্তু ক্লিন করে পুনঃরায় ব্যবহার উপযোগী করছে না। এই বিষয়ে কারো কোন ধারনা থাকলে আওয়াজ দেন।
কোন এক বিশেষ ব্যাক্তির জন্য আমার পিসির সকল executable file/exe file এখন Virus.Win32.Virut.ce দ্বারা আক্রান্ত তবে আমার পিসি থেকে Virus.Win32.Virut.ce মুছে ফেলেছি কিন্তু কিছু প্রয়োজনীয় সফটওয়্যার আছে যা বাইরে পাওয়া যাবে না সেই সকল ফাইল থেকেই এই ভাইরাস দূর করতে চাই।